শনিবার, ২০ এপ্রিল ২০২৪

১০ নভেম্বর রাজধানী-সহ সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচী খেলাফত মজলিসের

চলমান সংঘাত থেকে দেশকে বাঁচাতে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের বিকল্প নেই – খেলাফত মজলিস

ঢাকা, ০৪ নভেম্বর ২০২৩: চলমান সংঘাতের হাত থেকে দেশকে বাঁচাতে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবী পুনর্ব্যক্ত করেছে খেলাফত মজলিস। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মাসিক বৈঠকে বলা হয়, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে। পুলিশ সদস্য, বিরোধী রাজনৈতিক নেতাকর্মী, সাধারণ নাগরিকদের মৃত্যুর মত দু:খজনক ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। সরকার শক্তি প্রয়োগ করে, গ্রেফতার, নির্যাতন, জেল, জুলুমের মাধ্যমে বিরোধী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায়। এর মধ্য দিয়ে দেশকে অনিশ্চয়তার দিকে নিয়ে যাওয়া হচ্ছে। আমরা আবারো বলতে চাই, চলমান সংঘাতের হাত থেকে দেশকে বাঁচাতে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের বিকল্প নেই। জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। জেল, জুলুম, হামলা, মামলা আর পেশিশক্তির খেলা বন্ধ করতে হবে। রাজনৈতিক দল ও জনগণের মতামতকে উপেক্ষা করে নির্বাচন কমিশন তড়িঘড়ি করে একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা করলে জাতি তা মেনে নিবে না। বৈঠকে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গণহারে গ্রেফতার বন্ধ ও আলেম-উলামাসহ কারাবন্দী বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দাবী করা হয়।

গতকাল বিকাল ৩টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত মাসিক নির্বাহী বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্ম-মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো: আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, এডভোকেট মুহাম্মদ শায়খুল ইসলাম, জনাব আসাদুল্লাহ, খন্দকার সাহাব উদ্দিন আহমদ, মোঃ জহিরুল ইসলাম, জিল্লুর রহমান, অধ্যাপক মাওলানা আজীজুল হক, মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, মো: আবুল হোসেন প্রমুখ।

সভায় বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত গার্মেন্টস শ্রমিকদের উপর গুলি চালিয়ে ১জন গার্মেন্টস শ্রমিককে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং আন্দোলনরত শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নিয়ে অবিলম্বে মজুরি কমিশনের পক্ষ থেকে নতুন বেতন কাঠামো ঘোষণার দাবী জানানো হয়। একইসাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়।

বৈঠকে গাজায় ফিলিস্তিনী জনগণের উপর ইসরাইলের গণহত্যা বন্ধে জাতিসংঘ, ওআইসি-সহ আন্তর্জাতিক সম্প্রদায়ের ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করে গাজায় অবিলম্বে ইসলাইলী হামলা বন্ধ ও নির্বিচারে নারী, শিশুসহ সাধারণ নাগরিকদের হত্যাকাÐ বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জোর দাবী জানানো হয়।

বৈঠকে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন-সহ খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা গণদাবী আদায়ের লক্ষে আগামী ১০ নভেম্বর রাজধানী-সহ সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচী ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

আরো পড়ুন ...