বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

হাসপাতালে ভর্তি হলেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রাত সোয়া ২টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের  সপ্তম তলার একটি কেবিনে আছেন সাবেক এই প্রধানমন্ত্রী। 

এরআগে সোমবার মধ্যরাতে খালেদা জিয়ার অসুস্থতার খবর পান বিএনপি নেতারা। রাত ১২টায় খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদও রাতে ফিরোজায় যান। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে আলাপ করে দ্রুত খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। পরে রাত ১টা ২৩ মিনিটে ছোটভাই শামীম এস্কান্দারের কালো রঙের একটি গাড়িতে করে হাসপাতালের উদ্দেশে বাসা থেকে রওনা হন বিএনপি চেয়ারপারসন। ওই গাড়িতে শামীম এস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমাও ছিলেন। রাত ১টা ৪০ মিনিটে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। এরপর কিছু পরীক্ষা শেষে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে।

তবে তিনি কি ধরনের অসুস্থ, সে বিষয়ে বিএনপি নেতারা কিছু জানাতে পারেননি। আজ মঙ্গলবার সকালে বিস্তারিত জানানো হবে বলে জানান তারা। 

গত ২৯শে এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৮ বছর বয়সী খালেদা জিয়া। পাঁচ দিন পর তিনি মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে বাসায় ফেরেন।

আরো পড়ুন ...