শুক্রবার, ১৪ জুন ২০২৪

সুনামগঞ্জে বেইলি সেতু ভেঙে ট্রাক নদীতে, নিহত ২

সুনামগঞ্জের জগন্নাথপুরে রানীগঞ্জ সড়কে কাটাগাঙ্গ বেইলি সেতু ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক নদী পড়েছে। এতে দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো একজন নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার ( ২২ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় দিকে এ ঘটনা ঘটে। এতে জগন্নাথপুরের সঙ্গে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। 

নিহতরা হলেন, ট্রাকের ড্রাইভার ফারুক আহমেদ, হেলপার জাকির হোসেন। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায় নি। 

স্থানীয়রা ও পুলিশ জানায়, জেলার শান্তিগঞ্জ উপজেলার পাগলা-জগন্নাথপুর আউশকান্দি রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কাটাগাঙ্গ বেইলি সেতু দীর্ঘদিনের পুরনো। ট্রাকটি সেতু পার হওয়ার সময় অতিরিক্ত সিমেন্ট বহন করায় স্টিলের পাটাতন খুলে ট্রাকটি নলজোড় নদীতে তলিয়ে যায়। এ সময় ট্রাকে থাকা ড্রাইভার ফারুক আহমেদ, হেলপার জাকির হোসেনসহ তিনজন তলিয়ে যায়। তাৎক্ষণিক পুলিশ, প্রশাসন ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে ডুবুরিদল উদ্ধার অভিযান চালিয়ে ড্রাইভার ফারুক আহমেদ, হেলপার জাকির হোসেনের লাশ উদ্ধার করা হয়। 

স্থানীয়রা আরো জানায়, এ দুর্ঘটনার আগেও অনেকবার বেইলি সেতুর পাটাতন খুলে যাওয়ার কারণে যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে গেল ২০২২ সালে রাণীগঞ্জ সেতু চালু হওয়ার পর থেকে রাজধানী ঢাকা থেকে সুনামগঞ্জ ২ ঘণ্টা সময় সাশ্রয় করতে এ রুট যানবাহন চলাচল চালু শুরু হয়। চালুর পর থেকে এ রুটে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাক চলাচল বৃদ্ধি পায়। এতে করে দীর্ঘদিনের পুরনো বেইলি ব্রিজগুলো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর আগেও জগন্নাথপুরের সড়কে বেইলি সেতু ভেঙেছে।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মিজানুর রহমান জানান, খবর পেয়ে উপজেলা প্রশাসন, পুলিশসহ স্থানীয় উদ্ধার তৎপরতা চালাচ্ছি। ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করছে। ট্রাক চালকসহ দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার অভিযান চলছে।  বনিক বার্তা

আরো পড়ুন ...