বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

মুফতি ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

বরিশাল সিটি করপোরেশন নির্বাচন চলাকালে হাতপাখার প্রার্থী মুফতি ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে এবং সিইসির পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের (ঢাকা মহানগর) নেতাকর্মীরা। শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সামনে তারা বিক্ষোভ সমাবেশ শুরু করেন। দলটির কয়েক হাজার নেতাকর্মী এই বিক্ষোভে অংশ নিয়েছে।

এদিকে সমাবেশ ঘিরে পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম পর্যন্ত অবস্থান নিয়েছেন পুলিশের সদস্যরা। পল্টন মোড়ে প্রস্তুত রাখা হয়েছে জলকামান।

এর আগে দলটির মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ সই করা এক বিবৃতিতে বলা হয়, নির্বাচন কমিশন সিটি করপোরেশন নির্বাচনে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই কমিশন দিয়ে জাতীয় নির্বাচন সম্ভব নয়। তিনি বলেন, নির্বাচন কমিশন একজন মেয়র প্রার্থীর নিরাপত্তা দিতে পারলো না। তাছাড়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) তার বক্তব্যে বলেছেন ‘হাতপাখার মেয়র প্রার্থী কি ইন্তেকাল করেছেন? তার বক্তব্য আওয়ামী লীগের বক্তব্যের মধ্যে কোনও পার্থক্য নেই। এই ইসি কমিশনের মতো একটি গুরুত্বপূর্ণ দায়িত্বে কোনভাবেই থাকতে পারে না। ভালো চাইলে সম্মান নিয়ে পদত্যাগ করুন। না হলে জনগণের আন্দোলনে করুণ পরিণত ভোগ করতে হবে।

তিনি আরও বলেন, একজন মেয়র প্রার্থীর রক্ত ঝরিয়ে, বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোট কেন্দ্র দখল করে এবং ভোটারদের ওপর হামলার ঘটনা ঘটিয়ে নৌকার বিজয় করা মানে আওয়ামী লীগের দৈন্যদশা জাহির করা।

সমাবেশে দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমসহ অন্যান্য নেতাদের বক্তব্য রাখার কথা আছে।

আরো পড়ুন ...