শুক্রবার, ১৪ জুন ২০২৪

মিয়ানমার থেকে ছোড়া গোলার আঘা‌তে বাংলাদেশি নারীসহ নিহত ২

আজ সোমবার বেলা পৌনে তিনটার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরের ওপর মর্টার শেলটি এসে পড়ে। এতে দুজন নিহত হয়েছেন।ছবি: প্রথম আলো

বান্দরবানের নাইক্ষ‌্যংছ‌ড়ির তুমব্রু সীমা‌ন্তের জলপাইতলী এলাকায় মি‌য়ানমা‌র থেকে ছোড়া গোলার আঘা‌তে ২ জন নিহত হ‌য়ে‌ছেন। নিহত দুই জনের মধ্যে একজন বাংলাদেশি নারী, অপর জন রোহিঙ্গা পুরুষ।

নিহত নারী জলপাইতলী গ্রামের বাদশা মিয়ার স্ত্রী হোসনে আরা (৫৫)। নিহত রোহিঙ্গার নাম নবী হোসেন (৬৫)। তিনি বালুখালী আশ্রয়শিবিরের ৮-ই ব্লকের বাসিন্দা ছিলেন। তিনি হোসেনে আরার বাড়িতে ধানক্ষেতে শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলেন।

নাইক্ষ‌্যংছ‌ড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন, ‘গোলার আঘাতে দুজন মারা গে‌ছেন। এদের একজন নারী ও একজন রো‌হিঙ্গা পুরুষ।’ ঘটনাস্থ‌লে পু‌লিশ কাজ কর‌ছে ব‌লেও জানান তি‌নি।

স্থানীয়রা জানায়, তুমব্রু সীমা‌ন্তের ওপার থে‌কে এক‌টি গোলা ছিট‌কে এসে তা‌দের শরী‌রে পড়‌লে ঘটনাস্থ‌লেই তা‌দের মৃত‌্যু হয়। ত‌বে এ ঘটনায় আর কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়‌নি।

উল্লেখ্য, কক্সবাজার ও বান্দরবান সীমান্তে গত বছর থেকে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) সঙ্গে মিয়ানমারের সেনাবাহিনী ও দেশটির সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) লড়াই চলছে। মাঝে কিছুদিন উত্তেজনা কমে এলেও কয়েক দিন ধরে আরও দুই পক্ষের মধ্যে তুমুল লড়াই হচ্ছে। দুই পক্ষের মধ্যে গোলাগুলির সময় মাঝে মধ্যে মর্টারশেল ও গুলি বাংলাদেশে এসে পড়ছে। খবর – বাংলা ট্রিবিউন

আরো পড়ুন ...