শুক্রবার, ১৪ জুন ২০২৪

মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবি খেলাফত মজলিসের

অবিলম্বে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে-এডভোকেট জাহাঙ্গীর হোসাইন।

ঢাকা, ২৪ মার্চ ২০২৩: খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেছেন, সরকার ব্যবসায়ী ও মজুদদারদের নিয়ন্ত্রণ করতে ব্যার্থ হয়েছে। রমজানের পূর্বেই দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে গেছে। অন্যদিকে খেটে খাওয়া ও নিম্নবিত্ত মানুষের ব্যয়ের তুলনায় আয় বৃদ্ধি না পাওয়ায় সিয়াম সাধনায় তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাজধানীতে তীব্র যানজটে জীবনযাত্রা স্থবির হয়ে যাচ্ছে। এছাড়াও বিদ্যুৎ, জ্বালানী তেল ও গ্যাসের মূল্য ইতিমধ্যে কয়েকবার বৃদ্ধি করা হয়েছে। রহমত, মাগফিরাত ও নাজাতের এ মাসে জনগণের দুর্ভোগ না কমিয়ে বরং আরো বৃদ্ধি পেয়েছে। রমজানের পবিত্রতা রক্ষায় সরকার ব্যার্থ হয়েছে। অবিলম্বে সরকারকে দ্রব্যমূল ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে। তিনি আজ বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেইটে রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে ও মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম-মহাসচিব অধ্যাপক আবদুল জলিল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সহ-প্রশিক্ষণ সম্পাদক জহিরুল ইসলাম, সহ-বায়তুলমাল সম্পাদক জিল্লুর রহমান, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সহ-সভাপতি আমীর আলী হাওলাদার, শ্রমিক মজলিসের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক এইচ. এম. এরশাদ, ঢাকা মহানগরী দক্ষিণ সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির আজাদ, কাজী আরিফুর রহমান প্রমুখ।

সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল মাহে রমজানকে স্বাগত জানিয়ে ও রমজানের পবিত্রতা রক্ষার বিভিন্ন দাবি নিয়ে বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে পল্টন মোড় হয়ে বিজয়নগর মোড়ে এসে সমাপ্ত হয়।

তাছাড়াও মাহে রমজানের পবিত্র রক্ষার দাবিতে ঢাকা মহানগরী উত্তর, কুমিল্লা উত্তর জেলা শাখার উদ্যেগে চান্দিনায়, মানিকগঞ্জ জেলা, দোয়ারাবাজার উপজেলা, বড়লেখা উপজেলা, কুমিল্লা মহানগরী, কুমিল্লা দক্ষিণ জেলা, কোম্পানীগঞ্জ উপজেলা, ছাতক পৌরসভা, বাহুবল উপজেলা, বাউফল উপজেলা, নোয়াখালী শহর, ভোলা পৌরসভা, দাউদকান্দি উপজেলা, মৌলভীবাজার শহর, চট্টগ্রাম মহানগরী শাখার উদ্যোগে মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

আরো পড়ুন ...