মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কাছে ইসলাম ধর্ম গ্রহণ করলেন হিন্দু যুবক

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম গত ১৮ আগস্ট (শুক্রবার) দেশটির সেলাঙ্গর রাজ্যের একটি মসজিদে জুমার নামাজ পড়ার পর জনৈক হিন্দু যুবককে প্রকাশ্যে ইসলামে ধর্মান্তরিত করেছেন। অনেকেই একে স্বাগত জানালেও দেশটির অমুসলিমদের মধ্যে তা সমালোচনার জন্ম দিয়েছে।

মালয়েশিয়া থেকে প্রকাশিত ইংরেজি পত্রিকা দ্য নিউ স্ট্রেইট টাইমস সহ অন্যান্য পত্রিকা এ খবর নিশ্চিত করে এ নিয়ে নানা প্রতিবেদন প্রকাশ করেছে। আনোয়ার ইব্রাহিমের সমালোচকরা বলেছেন, এটা কোনো প্রধানমন্ত্রীর কাজ নয়।

তবে, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দফতরের ধর্ম বিষয়ক মন্ত্রী নাঈম মোক্তারের দাবি, প্রধানমন্ত্রী এমন কিছু করেননি যা দেশের সংবিধান ও আইনের পরিপন্থী। আনোয়ার ইব্রাহিমের সেখানে থাকাটা পরিকল্পিত ছিল না। তাকে অনুরোধ করাতেই তিনি ওই কাজ করতে বাধ্য হয়েছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজেই ওই ব্যক্তিকে ইসলামে ধর্মান্তরিত করার বিষয়টি ছিল বেশ চমকপ্রদ। নতুন ধর্মান্তরিত ব্যক্তির জন্য দিনটি ছিল ঐতিহাসিক।

নাঈম মোক্তারকে উদ্ধৃত করে ফ্রি মালয়েশিয়া টুডে জানাচ্ছেঃ মালয়েশিয়ান ইসলামিক ওয়েলফেয়ার অর্গানাইজেশন এর ক্লাং চেয়ারম্যান হুশিম সাল্লেহ-এর অনুরোধে ওই ধর্মান্তর অনুষ্ঠান করা হয়েছিল, যিনি একই মসজিদে নামাজ পড়েছিলেন।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা যাচ্ছে আনোয়ার ইব্রাহিম শুক্রবারের নামাজের পর ওই মসজিদ ছেড়ে যখন চলে যাচ্ছিলেন, ওই সময় তাকে ধর্মান্তর অনুষ্ঠান সম্পূর্ণ করার জন্য আমন্ত্রণ জানানো হলে তাকে ফিরে যেতে হয়েছিল।

আরো পড়ুন ...