শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠন করে জাতীয় নির্বাচন দিতে হবে: ড. আহমদ কাদের

৮ দফা দাবী আদায়ে নোয়াখালীতে খেলাফত মজলিসের বিভাগীয় সমাবেশ

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, দল নিরেপক্ষ সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচনই কাটাতে পারে বাংলাদেশের সংকট। রাজনৈতিক সংকট উত্তরনে নির্বাচনের ৩ মাস পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ নির্বাচনকালীন বা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে জাতীয় নির্বাচন দিতে হবে এবং নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।

খেলাফত মজলিস মহাসচিব আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখতে হবে। নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট পক্ষসমূহকে আস্থায় না দিয়ে নির্বাচন কমিশন বা সরকারের একক সিদ্ধান্তে ইভিএম ব্যবহার করা যাবে না। নির্বাচনে সবার জন্যে সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পেশীশক্তি ও অর্থ-শক্তি মুক্ত নির্বাচন পরিবেশ সৃষ্টি করতে হবে।

তিনি জনদুর্ভোগের চিত্র তুলে ধরে বলেন, জ্বালানী তেল, গ্যাস, বিদ্যুৎ এবং খাদ্যদ্রব্য-সহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য কমিয়ে ক্রয় ক্ষমতার মধ্যে এনে জনগণের দুর্ভোগ লাঘব করতে হবে। সাথে সাথে অর্থ পাচার রোধ ও বিদেশে পাচারকৃত অর্থ ফেরৎ আনা সহ সর্বক্ষেত্রে দুর্নীতি নির্মূল করার কার্যকর ব্যবস্থা নিতে হবে।

তিনি আজ খেলাফত মজলিস নোয়াখালী জোনের উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। আজ দুপুর ৩টায় নোয়াখালী শিল্পকলা একাডেমি মিলনায়তনে দল নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধসহ কেন্দ্র ঘোষিত ৮ দফা দাবী আদায়ে নোয়াখালী বিভাগীয় সমাবেশে প্রধান ব্ক্তা হিসেবে বক্তব্য পেশ করেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন।

নোয়াখালী জোন পরিচালক হাফেজ মাওলানা আবু সালমানের সভাপত্বিতে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল, কেন্দ্রীয় সহ-উলামা বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল হাই, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা রুহুল আমিন চৌধুরী ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি অধ্যাপক মাও: সাইফুদ্দীন আহমদ খন্দকার, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস সম্পাদক কেএম ইমরান হোসেন।

নোয়াখালী জোন সহকারি পরিচালক মাওলানা মোহাম্মদ আলী মিল্লাত ও নোয়াখালী জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাও. মামুনুর রশিদের পরিচালনায় অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা সভাপতি মাও: সামছুদ্দিন, লক্ষ্মীপুর জেলা সভাপতি মো: গোলাম মোস্তফা, ফেনী জেলা সভাপতি মাও: মোজাফফর আহমদ জাফরী ও সাধারণ সম্পাদক মাও: ছানাউল্লাহ, লক্ষ্মীপুর জেলা সধারণ সম্পাদক মাও: খুরশিদ আলম, কুয়েত শাখা সভাপতি মাও: ফখরুল ইসলাম, ইসলামী যুব মজলিস কেন্দ্রিয় আহ্বায়ক কমিটির সদস্য মাও: আজিজ উল্লাহ আহমদী,

ফেনী জেলা সহ-সভাপতি মাও: মাইন উদ্দীন চৌধুরী, যুব মজলিস নোয়াখালী জেলা আহ্বায়ক হাফেজ মাও: জিয়াউর রহমান, নোয়াখালী জেলা বায়তুলমাল সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাও: ফয়েজ উল্যাহ ফাইয়াজ, অফিস সম্পাদক অধ্যাপক মাও: তাজুল ইসলাম মাহমুদ, নোয়াখালী সদর উপজেলা সভাপতি মাও: আবদুল আলী আরমান, নোয়াখালী শহর সভাপতি হাফেজ মাও: পেয়ার আহমদ হোজায়ফা, সহ-সভাপতি মাও: মোবাশ্বেরুল বারী, শ্রমিক মজলিস নোয়াখালী জেলা সভাপতি মাও: আবুল হাসান, সমাবেশ বাস্তবায়ন কমিটির প্রচার বিভাগের আহ্বায়ক হুজ্জাতুল ইসলাম মামুন প্রমুখ।

আরো পড়ুন ...