সোমবার, ২ অক্টোবর ২০২৩

দেশে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের কথা বলার অধিকার হারিয়ে গেছে, সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। আমাদের দেশের সত্যিকার অর্থে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে।
রোববার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে জাতির সূর্য সন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।
বিএনপির মহাসচিব বলেন, আমরা যখন স্বাধীনতার যুদ্ধ করেছিলাম- আমাদের যে স্বপ্ন ছিল, যে আশা-আকাঙ্ক্ষা ছিল একটি গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা। কিন্তু দুর্ভাগ্য আমাদের আজকে ৫১ বছর পরেও সেই গণতন্ত্রের জন্য আমাদেরকে প্রাণ দিতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে, সংগ্রাম করতে হচ্ছে।

মহাসচিব বলেন, আজকে এই মহান দিনের শুভলগ্নে আমরা শপথ গ্রহণ করছি, বাংলাদেশ জাতীয় দলের পক্ষ থেকে আমরা ভোটের অধিকারের জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য। মানুষের যে কষ্ট চাল, ডাল, তেল সহনীয় পর্যায়ে আনার জন্য এবং দেশকে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য আমরা যে সংগ্রাম শুরু করেছি, সে সংগ্রাম আমরা চালিয়ে যাব।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদ দলের পক্ষ থেকে, বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানাচ্ছি।’

ফখরুল বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্য শহীদরা প্রাণ দিয়েছেন। আমাদের লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং আমাদের যে সকল নেতা-নেত্রীবর্গ স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন তাদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করছি।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন আলী খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদারসহ দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীরা। নয়া দিগন্ত

আরো পড়ুন ...