বুধবার, ২৯ মে ২০২৪

ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ১৫

সিলেটের নাজিরবাজারে ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক ও পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। নিহত ১৫ জনই সুনামগঞ্জ ও দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের নির্মাণ শ্রমিক বলে জানা গেছে।

বুধবার (৭ মে) সকাল ৬টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার নাজিরবাজার এলাকার কুতুবপুর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১৫ থেকে ১৬ জন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে ৯ জনের নাম জানা গেছে। তারা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার ওয়াহিদ আলী (৪০), সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের হারিছ মিয়া (৫০), সৌরভ (২৫), সাধু মিয়া (৪০), তায়েফ নুর (৪৫), সাগর (১৮), রশিদ মিয়া (৪০), দুলাল মিয়া (৫৫) ও বাদশা মিয়া (৪৫)।

নিহতদের স্বজন ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ সদর ও দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের এই নির্মাণ শ্রমিকরা সিলেটে বসবাস করতেন। তারা কাজ করার জন্য সিলেট থেকে একটি পিকআপে প্রায় ৩০ থেকে ৩৫ জন নির্মাণ শ্রমিক জেলার ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার এলাকায় যাচ্ছিলেন। তারা নাজিরবাজার এলাকার কুতুবপুর নামক স্থানে পৌঁছালে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা সিলেটগামী মালবোঝাই ট্রাক ও শ্রমিক বহনকারী পিকআপের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ১১ জন প্রাণ হারান। বাকি চারজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে, দুর্ঘটনার পর নাজিরবাজারের দুদিকে সিলেট-ঢাকা মহাসড়কে কয়েক কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের তৎপরতায় ৩ ঘণ্টা পর সাড়ে ৯টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ফায়ার সার্ভিসের সিলেট কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

দ‌ক্ষিণ সু‌রমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শামসুদ্দোহা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ঘটনার খবর সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া এলাকায় জানাজানি হলে। বিভিন্ন গ্রামে নিহত-আহতদের পরিবারের চলছে শোকের মাতম। নয়া দিগন্ত

আরো পড়ুন ...