রবিবার, ৩ মার্চ ২০২৪

টাঙ্গুয়া হাওরে বেড়াতে যাওয়া বুয়েটসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৪ শিক্ষার্থী গ্রেপ্তার

সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ পুলিশের

দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়া হাওরে ঘুরতে এসে সন্ত্রাসী কার্যকলাপ, জনসাধারণের জানমালের ক্ষতি, গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে বুয়েটসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ৩৪ শিক্ষার্থীকে একটি পর্যটকবাহী নৌকা থেকে গ্রেপ্তার করেছে তাহিরপুর থানা পুলিশ। তাৎক্ষণিক  তাদের নাম পরিচয় জানা যায়নি। রোববার বিকালে টাঙ্গুয়া হাওর সংলগ্ন পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট নিলাদ্রী লেকে যাওয়ার পথে পুলিশ তাদের আটক করে। সোমবার বিকালে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০০১৩) ধারায় মামলা দিয়ে কোর্ট হাজতে প্রেরণ করেন।
তাহিরপুর পর্যটকবাহী সমিতির নৌকার মাঝি শিবলী মিয়া বলেন, রোববার বিকালে নৌকার দুই মাঝিসহ ৩৪ জন পর্যটক টাঙ্গুয়া হাওরে ঘুরতে যান। পরে তাদের আটক করে থানায় নিয়ে যায়  পুলিশ। কেন আটক করা হয়েছে ২৪ ঘণ্টা পরও পুলিশ আমাদের কিছু বলছে না।
তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গুয়া হাওর সংলগ্ন পাটলাই নদীতে একটি পর্যটকবাহী নৌকা থেকে বুয়েটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ৩৪ জনকে আটক করা হয়েছে। সোমবার বিকালে তাদেরকে কোর্ট হাজতে পাঠানো হয়েছে। মানব জমিন

আরো পড়ুন ...