বুধবার, ২৯ মে ২০২৪

গাজায় ইসরায়েলি বিমান হামলা, নিহত বেড়ে ২৭

গাজায় বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৭ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে অনন্ত ৭৬ জন। নিহতদের মধ্যে ফিলিস্তিনি ইসলামিক জিহাদ আন্দোলনের তিনজন নেতাও রয়েছেন। খবর আল-জাজিরা। 

গাজা সিটি থেকে আল-জাজিরার সাংবাদিক ইসাম আদওয়ান বলেন, বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত খান ইউনিসের ওপর দুটি বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এর মধ্যে একটি হামলা আবাসিক অ্যাপার্টমেন্ট ভবনে আঘাত হানে।

মঙ্গলবার ফিলিস্তিনের ইসলামিক জিহাদের জেষ্ঠ্য নেতাদের লক্ষ্য করে গাজা ভূখণ্ডে হামলা চালায় ইসরায়েলের বিমান বাহিনী। ওই হামলায় গোষ্ঠীটির ৩ জেষ্ঠ্য নেতাসহ ১৫ ফিলিস্তিনি নিহত হন। এদের মধ্যে ৪ জন শিশু রয়েছে।

পরদিন বুধবার অবরুদ্ধ গাজা ও পশ্চিম তীর উভয় এলাকায় ফের বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এই হামলায় নিহত হয়েছেন ইসলামিক জিহাদের ২ যোদ্ধাসহ আরও ৫ ফিলিস্তিনি।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার ভোরে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিসের একটি ভবনে রকেট ইউনিটের এক কমান্ডারকে লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়। গাজা থেকে ইসরায়েলের দিকে ৪০০টিরও বেশি রকেট নিক্ষেপ করা হয়েছে, যার বেশিরভাগই প্রতিহত করা হয়েছে।

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস এক বিবৃতিতে শিশু ও নারীসহ বেসামরিক মানুষের প্রাণহানির নিন্দা জানিয়েছেন। তিনি এই হত্যাযজ্ঞকে ‘অগ্রহণযোগ্য’ বলে মনে করেন এবং অবিলম্বে তা বন্ধ করতে হবে বলে জানান। ইত্তেফাক

আরো পড়ুন ...